এবার নিজেই Computer এর Hang সমস্যা সমাধান করুন

13/08/20121comments



 
উইন্ডোজ এক্সপিতে, ভিসতা বা সেভেন কাজ করতে গিয়ে অনেক সময় কম্পিউটারের সব কাজ থেমে যায় একে বলে হ্যাং হওয়া। অবস্থায় Not Responding লেখা বার্তা এলে Close বাটনে ক্লিক করতে হয়।এর ফলে সব কাজ বন্ধ হয়ে যায়। এবং আমদের অনেক দরকারি কাজ আবার নতুন করে লিখতে হয়।  আমরা সমস্যা থেকে খুব সহযে মুক্তি পেতে পারি
জন্য Start থেকে Run- গিয়ে regedit লিখে Enter চাপুন। এখন প্রথমে HKEY_CURRENT_USER যান
তারপর Control Panel
এবং শেষে Desktop ঠিকানায় যান
এখন ডানপাশের AutoEndTask অপশনে দুই ক্লিক দিন এবং এখানে Value data হিসাবে 0-এর পরিবর্তে 1 লিখে OK করে বের হয়ে আসুন। এখন Not Responding প্রোগ্রামটি বন্ধ হয়ে গেছে। এখন  কম্পিউটার আর হ্যাং হবে না
Share this article :

+ comments + 1 comments

June 11, 2014 6:23 pm

আমার laptop এ windows7 reinstall করার পর driver সটিক ভাভে সেট কর তে পারসিনা। আমি HP home page থেকে আমার laptop এর driver নামানর পর ও instal হইয় না। আমি অনেক driver robot আনে সি কিন্ত এ সব credit চাই ।সরব সেস আমি slim driver আনে install দিলে ও ,এটা driver গুলা কে perfect update দিতে পারেনি ,কারন আমি এক্তা game ও খেলতে পারিনা.........।

Post a Comment

 
Razeeb Ahmed. দ্বারা প্রস্তুত Blogger:
Copyright © 2012. নব উদ্যমে জাগো